বেঙ্গল বই প্রাঙ্গণে চৈত্রসংক্রান্তিতে জলের গান

0
17

বিনোদন প্রতিবেদকঃ চৈত্রসংক্রান্তি ও নববর্ষ উপলক্ষে বরাবরের মতোই এবারও বেঙ্গল ফাউন্ডেশন আয়োজন করছে পুরনোকে বিদায় জানিয়ে নতুন বছরের বরণের চারদিনব্যাপী সংগীত উৎসব। বেঙ্গল বই এর প্রাঙ্গনে প্রতিদিন সন্ধ্যা ৭টা থেকে অনুষ্ঠিত হবে এই উৎসব। চৈত্রসংক্রান্তিতে এখানে গাইবে জনপ্রিয় গানের দল ‘জলের গান’।

চৈত্রসংক্রান্তি ও নববর্ষ উপলক্ষে আগামী ১২-১৫ এপ্রিল সংগীত উৎসবের আয়োজন করেছে বেঙ্গল ফাউন্ডেশন। এবারের আয়োজনের নাম দেয়া হয়েছে ‌‘পরাণ ভরি দাও’।  চৈত্রসংক্রান্তির দিন সন্ধ্যায় গাইবে ব্যান্ড জলের গান এবং পয়লা বৈশাখের দিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত থাকবে পথিক বাউলের বাঁশি ও গান।

আয়োজকদের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘সুন্দর আগামীর সম্ভাবনা নিয়ে আসে বৈশাখ। উৎসবে মুখর হয়ে ওঠে দেশ ও সমাজ। নতুন আশা, উৎসাহ আর গভীর মানবিক উজ্জীবনকে সঙ্গী করে বেঙ্গল ফাউন্ডেশন আয়োজন করতে যাচ্ছে গানের আসর ‘পরান ভরি দাও’। বাঙালির ঐতিহ্যে ও জীবনযাপনে নববর্ষের আবেদন বহুমাত্রিক। এই উৎসবে মানুষের সঙ্গে মানুষের প্রীতি ও সম্মিলন আবাহন করা হবে।’

এ অনুষ্ঠানের প্রথমদিন থাকবে দলীয় সরোদ বাদন। এতে অংশ নেবেন বেঙ্গল পরম্পরা বিদ্যালয়ের শিক্ষার্থীরা। পঞ্চ কবির গান গাইবেন শিল্পী শারমিন সাথী ইসলাম। সঙ্গে থাকবে হাসান আরিফের কবিতা আবৃত্তি।

চার দিনব্যাপী অনুষ্ঠানটি সবার জন্য উন্মুক্ত।

মন্তব্য করুন

অনুগ্রহ করে আপনার মন্তব্য লিখুন
অনুগ্রহ করে এখানে আপনার নাম লিখুন